শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৫:১২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
৩০ দিনে ডেঙ্গু আক্রান্ত ২১ হাজার ছাড়িয়েছে

৩০ দিনে ডেঙ্গু আক্রান্ত ২১ হাজার ছাড়িয়েছে

স্বদেশ ডেস্ক:

ডেঙ্গু আক্রান্তদের চিকিৎসার জন্য হাসপাতালে প্রয়োজনীয় সিট নেই। বর্ধিত রোগীর চাহিদা মেটাতে মেঝেতে সিট পেতে চিকিৎসা দিচ্ছে অনেক হাসপাতাল।

বড় বড় সব হাসপাতালের একই অবস্থা। প্রতিদিন ডেঙ্গু আক্রান্ত যত রোগী হাসপাতালে ভর্তি হচ্ছে, সে পরিমাণ সিট হাসপাতালে নেই। আবার প্রতিদিন যে পরিমাণ ডেঙ্গু আক্রান্ত হচ্ছে সে পরিমাণ সিট খালি হয় না। ফলে আক্রান্তদের শারীরিক অবস্থা সামান্য উন্নতি হলেই তাদের ছেড়ে দিয়ে নতুন রোগী ভর্তি করতে বাধ্য হচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষ।

গতকাল অক্টোবরের ৩০ দিনে সারা দেশে মোট ২১ হাজার ৫৯ জন আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছে। এই ৩০ দিনে ডেঙ্গুতে মোট ৮১ জন মৃত্যু হয়েছে সারা দেশে। চলতি বছরের গত ১ জানুয়ারি থেকে গতকাল পর্যন্ত সারা দেশে ১৩৬ জন মারা গেছে ডেঙ্গু আক্রান্ত হয়ে। অপর দিকে সারা দেশে গতকাল পর্যন্ত মোট ১০ মাসে ডেঙ্গু আক্রান্ত হয়েছে ৩৭ হাজার ১৫১ জন।

গতকাল রোববার সারা দেশের হাসপাতালগুলোতে এক হাজার ২০ জন ডেঙ্গু আক্রান্ত ভর্তি হয়েছেন। এই এক হাজার ২০সহ ঢাকা মহানগরীর ৫৩টি সরকারি ও বেসরকারি হাসপাতালসহ দেশের অন্যান্য হাসপাতালে তিন হাজার ৬৩০ জন চিকিৎসা নিচ্ছেন। গতকাল সকাল ৮টা পর্যন্ত যে এক হাজার ২০ জন ডেঙ্গু আক্রান্ত হাসপাতালে ভর্তি হয়েছেন এদের ৬১৮ জনই ঢাকায়। ঢাকায় মোট আক্রান্তের ৬০.৫৯ শতাংশই ঢাকায় ঘটেছে। অবশিষ্ট ঢাকা মহানগরীর বাইরে ঢাকা বিভাগসহ ৮ বিভাগের অন্যান্য জেলা ও উপজেলায় আক্রান্ত হযেছে।

গতকাল মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে অর্ধ শতাধিক ডেঙ্গু আক্রান্তকে ফ্লোরে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে। এ ধরনের নারীদের ফ্লোরে চিকিৎসাধীন রোগীর এক স্বজন জানান, সিট পাইনি, খুব দুঃখ নেই। এখানে ফ্লোরিংয়েও চিকিৎসা হচ্ছে। এখানে ফ্লোরিং না করে বেসরকারি হাসপাতালে গিয়ে মাকে ভর্তি করানো হলে তিন দিনেই কয়েক হাজার টাকা চলে যেত। সে তুলনায় এখানে খরচ একেবারেই কম। একটু পর পরই এটা-সেটা টেস্ট করার জন্য বলে না। এখানে প্রয়োজনের টেস্টগুলো এখানেই করাই, টাকাও কম লাগে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877